1. azqlgjgesKt@gmail.com : Stabrovpealk :
  2. test47018929@email.imailfree.cc : test47018929 :
  3. multicare.net@gmail.com : সংবাদ শরীয়তপুর :
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
বৃষ্টির জন্য ডামুড্যায় বিশেষ নামাজ আদায় শরীয়তপুরের ভেদরগঞ্জে জমকালো আয়োজনে উদ্বোধন হলো বিজয় মঞ্চ  ককটেলের আঘাতে যুবক হ*ত্যা*র অভিযোগ, বিচারের দাবিতে পরিবারের সংবাদ সম্মেলন কবি হাসনা হেনা’র কবিতা “হতে পারবো বীর” জীবনতরী মুক্ত স্কাউট গ্রুপের স্কাউট ওন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলে বলেই বাংলাদেশ স্বাধীন সার্বভৌম: এনামুল হক শামীম শরীয়তপুরে আতাউর রহমান খান ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে রিকশা ও ভ্যান বিতরণ কে এই ইঞ্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম বকাউল সরকার গ্রামকে শহরে রূপান্তরের কাজ করছেন : এনামুল হক শামীম বিঝারী উপসী তারাপ্রসন্ন উচ্চ বিদ্যালয় দরিদ্র  ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান

শরীয়তপুরের বিশ্ব পানি দিবস পালিত হয়েছে

  • প্রকাশিত: শুক্রবার, ২২ মার্চ, ২০২৪
  • ৬৩ বার পড়া হয়েছে

জেলা প্রতিনিধি শরীয়তপুর।“শান্তির জন্য পানি” শ্লোগানে মুখরিত শরীয়তপুর; ব্যানার হাতে শোভাযাত্রার মাধ্যমে বিশ্ব পানি দিবস পালিত হয়েছে শরীয়তপুরে।২২শে মার্চ শুক্রবার সকাল ১০ ঘটিকার সময় জেলা প্রশাসন শরীয়তপুর ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড শরীয়তপুরের আয়োজন জেলা প্রশাসন কার্যালয়ে সামনে থেকে পুলিশ বক্স পর্যন্ত শোভাযাত্রা প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।পানির প্রতিটি ফোঁটায় একেকটা জীবনের গল্প লেখা। পৃথিবীর প্রথম এবং সবচেয়ে মূল্যবান ঔষধ হচ্ছে পানি। নিরাপদ পানির অপর নাম জীবন। পানি সম্পর্কে বাণী বা শব্দে বিশেষণের এই ধারা হয়তো অসীম ধারার মতোই চলতে থাকবে আমৃত্যু। কিন্তু শেষ হবেনা নিরাপদ পানির প্রয়োজনীয়তা, উপকারীতা।নিরাপদ পানি পৃথিবীর আশীর্বাদ। পানি পৃথিবীর সম্পদ। পানি ছাড়া প্রাণী জগৎ কিংবা জীব জগৎ অকল্পনীয়। কিন্তু তবুও পানির অপচয় দিন দিন যেনো বৃদ্ধি পাচ্ছে। বঙ্গোপসাগর পারের এই ছোট্ট বাংলাদেশে স্রষ্টা প্রদত্ত ভাবে মিঠা পানি পর্যাপ্ত থাকায় পানির মূল্য বুজছেন না অনেকে।শোভাযাত্রার উপস্থিত ছিলেন জনস্বাস্থ্য নির্বাহী প্রকৌশলী,মোঃ ফজলুল হক। পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলী সহ অতিরিক্ত জেলা প্রশাসক ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সহ অন্যান্য উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাগণ এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্বের বক্তব্যে শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এস এম আহসান হাবীব বলেন: “তৃতীয় বিশ্ব যুদ্ধ আসলে সেটা পানির জন্য হবে, তূলনামূলক বাংলাদেশে স্রষ্টা প্রদত্ত মিঠা পানি বেশি হওয়ায় যদিও মানুষ পানির মূল্য বুজছেন না, তবে অবশ্যই আমাদের পানির মূল্য বোঝা উচিৎ” এসময়ে তিনি পানির প্রয়োজনীয়তা এবং পানি সম্পদ রক্ষায় সকলকে সতর্ক হওয়ার আহ্বান জানান তিনি।অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), শরীয়তপুর মোঃ সাইফুদ্দিন গিয়াস বলেন: অপচয় মানবতা বিরোধী, ধর্ম বিরোধী। তাই প্রতিটি ক্ষেত্রে প্রোয়জনের চেয়ে বেশি অপচয় না করার আহ্বান জানান তিনি। পানির প্রয়োজনীয়তা উপলব্ধির আহ্বান জানান এবং সকলকে সতর্ক হওয়ার জন্য অনুরোধ করেন।জেলা প্রশাসনের আয়োজনে “বিশ্ব পানি দিবস” এর এই আয়োজন শুধুমাত্র এক দিনের আনুষ্ঠানিকতার মধ্যে সীমাবদ্ধ না রেখে দৈনন্দিন জীবনে প্রতিদিন পানি দিবস অথবা প্রতিদিন সবচেয়ে মূল্যবান পানি এই চিন্তা চেতনা হৃদয়ে লালন করে পানি অপচয় রোধ নিয়ে সকলকে কাজ করার বার্তা প্রেরণ করেন শরীয়তপুর জেলা প্রশাসন।১৯৯৩ সালে জাতিসংঘ সাধারণ সভা ২২ মার্চ তারিখটিকে বিশ্ব জল দিবস বা বিশ্ব পানি দিবস হিসেবে ঘোষণা করে। তার ধারাবাহিকতায় প্রতিবছরেই ২২ ই মার্চ বিশ্ব পানি দিবস হিসেবে পালিত হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

বৃহ শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট