1. azqlgjgesKt@gmail.com : Stabrovpealk :
  2. test47018929@email.imailfree.cc : test47018929 :
  3. multicare.net@gmail.com : সংবাদ শরীয়তপুর :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
বৃষ্টির জন্য ডামুড্যায় বিশেষ নামাজ আদায় শরীয়তপুরের ভেদরগঞ্জে জমকালো আয়োজনে উদ্বোধন হলো বিজয় মঞ্চ  ককটেলের আঘাতে যুবক হ*ত্যা*র অভিযোগ, বিচারের দাবিতে পরিবারের সংবাদ সম্মেলন কবি হাসনা হেনা’র কবিতা “হতে পারবো বীর” জীবনতরী মুক্ত স্কাউট গ্রুপের স্কাউট ওন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলে বলেই বাংলাদেশ স্বাধীন সার্বভৌম: এনামুল হক শামীম শরীয়তপুরে আতাউর রহমান খান ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে রিকশা ও ভ্যান বিতরণ কে এই ইঞ্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম বকাউল সরকার গ্রামকে শহরে রূপান্তরের কাজ করছেন : এনামুল হক শামীম বিঝারী উপসী তারাপ্রসন্ন উচ্চ বিদ্যালয় দরিদ্র  ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান

আওয়ামীলীগ নেতাকে খুনের গুজবে বসত বাড়িতে লুটপাট ও আ*গুন।

  • প্রকাশিত: শনিবার, ২ মার্চ, ২০২৪
  • ৩১ বার পড়া হয়েছে

জেলা প্রতিনিধি শরীয়তপুর:(গতকাল ১ মার্চ শুক্রবার) লাভলু খানকে মারধর করেছিল তার প্রতিপক্ষ। চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে তিনি মারা গেছেন এমন গুজব তুলে কয়েকটি বাড়িতে হামলা চালিয়ে লুটপাট করে বসত বাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে লাভলু খানের সমর্থকরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে।শনিবার (২ মার্চ) সকালে শরীয়তপুর সদর উপজেলার আংগারিয়া ইউনিয়নের খায়েরচর গ্রামে এঘটনা ঘটেছে।অসুস্থ্য অবস্থায় লাভলু খান বর্তমানে ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছে পুলিশ। তিনি আংগারিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, খায়ের চর গ্রামে আধিপত্য ও জমি সংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে খান ও মোল্লা গোষ্ঠীর সঙ্গে বেপারী গোষ্ঠীর বিরোধ চলমান ছিল। বিরোধকে কেন্দ্র করে কয়েকদিন আগে ওসমান বেপারীকে মারধর করে খান ও মোল্লা গোষ্ঠীর লোকজন।এনিয়ে গতকাল শুক্রবার (১ মার্চ) বিকেলে বেপারী গোষ্ঠীর আব্দুর রব বেপারীর ছেলে কাউসার বেপারী ও কাদের বেপারীর ছেলে রাব্বি বেপারীসহ অন্যান্যরা লাভলু খানকে মারধর করে গুরুতর আহত অবস্থায় ফেলে রেখে যায়। আহত অবস্থায় লাভলু খানকে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। রাতে লাভলু খান চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন এমন গুজব তোলে খান ও মোল্লা গোষ্ঠীর লোকজন। এরপর সকাল ৬ টা থেকে ৭ টা পর্যন্ত প্রতিপক্ষের বাড়িঘরে হামলা ও লুট চালিয়ে আগুন লাগিয়ে দেয় খান ও মোল্লা গোষ্ঠীর মামুন খান, নিজাম খান, মফেজ খান, জামাল খান, আমির মোল্লা, নুরুজ্জামান মোল্লা ও ফরহাদ মোল্লাসহ তাদের লোকজন। আগুনে জলিল বেপারীর বাড়ির ৪ টি ঘর ক্ষতিগ্রস্থ হয়েছে। এরমধ্যে একটি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। ওই ঘরের লবনের বাটিটি পর্যন্ত অবশিষ্ট নেই বলে জানিয়েছে ক্ষতিগ্রস্থরা। এছাড়াও এস্কান বেপারী, আবু তাহের বেপারীর ঘরের জানালা ভেঙে লুটসহ মোট ৮ টি বাড়িতে এ তান্ডব চালানো হয়। খবর পাওয়ার পর পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন গিয়ে আগুন ও পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।জলিল বেপারীর পুত্রবধু ঝুমুর বেগম (২৪) আজকের প্রসঙ্গকে বলেন, বাড়িতে আমার বৃদ্ধ শশুর-শাশুড়ি ছিল। এ কেমন দলবল! এভাবে আমার সব পুড়িয়ে দিল। আমার ঘরের লবনের বাটিটি পর্যন্ত অবশিষ্ট নেই। যারা মিথ্যা গুজব তুলে, এমন তান্ডব চালিয়েছে তাদের উপযুক্ত বিচার চাই।

স্থানীয় আব্দুল বারেক বেপারী বলেন, ভোরে তারা গুজব ছড়িয়েছে যে লাভলু খান মারা গেছে। এই খবর শুনে লাভলু খানকে যারা মারধর করেছিল, তারাসহ লাভলু খানের প্রতিপক্ষের অনেক লোকজন পুলিশের ভয়ে বাড়ি থেকে পালিয়ে যায়। এই ফাঁকে লাভলু খানের লোকজন রাজারচর, কাশিপুর, দাঁদপুরসহ বিভিন্ন স্থানের গুন্ডা নিয়ে এসে বাড়ি ঘর লুট করে আগুন ধরিয়ে দিয়েছে। পুলিশ সরে গেলে তারা আবার হামলা করবে, আমরা এই ভয়ে আছি।এস্কান বেপারীর স্ত্রী পারুল বেগম (৫৫) বলেন, ছেলেকে বিয়ে করিয়েছিলাম কিছুদিন আগে। ঘরে আমার নতুন বউ। নতুন বউর ১৫ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ ৩ লাখ টাকা নিয়ে গেছে তারা। আমি বিচার চাই।স্থানীয় বাসিন্দা আবুল বাসার ফকির নামে একজন বলেন, এলাকায় আধিপত্য ও জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দীর্ঘদিন ধরে ঝামেলা চলছিল। এ নিয়ে ১৫ দিন আগে একটি মামলাও হয়েছে। এই ইস্যু নিয়ে গতকাল ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লাভলু খানকে মারধর করা হয়েছে। লাভলু খান হাসপাতালে মারা গেছে এমন গুজব উঠলে যারা আসামী হবে তারা নিজেদের বাড়িঘর পুড়িয়ে দিয়ে পালিয়ে চলে গেছে। আমি এমনটাই জানি।শরীয়তপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ওয়্যার হাউজ ইন্সপেক্টর আমজাদ হোসেন আজকের প্রসঙ্গকে বলেন, খবর পেয়ে দ্রুততার সাথে ঘটনাস্থলে গিয়ে দেখি দুইটি ঘরে আগুন জ্বলছে। ফায়ার সার্ভিসের দুইটি টিম এসে আগুন নিয়ন্ত্রণে এনেছে।বিষয়টি নিয়ে পালং মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দিন আহম্মেদ বলেন, লাভলু খান নামে একজনকে মারধর ধরে হাত পা ভেঙে দিয়েছিল তার প্রতিপক্ষ। লাভলু খান হাসপাতালে মারা গেছে এমন গুজব তুলে বাড়ি ঘরে হামলা করে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। এঘটনায় এখনও কেউ অভিযোগ করেনি। অভিযোগ করলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

বৃহ শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট