1. azqlgjgesKt@gmail.com : Stabrovpealk :
  2. test47018929@email.imailfree.cc : test47018929 :
  3. multicare.net@gmail.com : সংবাদ শরীয়তপুর :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন
শিরোনাম :
বৃষ্টির জন্য ডামুড্যায় বিশেষ নামাজ আদায় শরীয়তপুরের ভেদরগঞ্জে জমকালো আয়োজনে উদ্বোধন হলো বিজয় মঞ্চ  ককটেলের আঘাতে যুবক হ*ত্যা*র অভিযোগ, বিচারের দাবিতে পরিবারের সংবাদ সম্মেলন কবি হাসনা হেনা’র কবিতা “হতে পারবো বীর” জীবনতরী মুক্ত স্কাউট গ্রুপের স্কাউট ওন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলে বলেই বাংলাদেশ স্বাধীন সার্বভৌম: এনামুল হক শামীম শরীয়তপুরে আতাউর রহমান খান ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে রিকশা ও ভ্যান বিতরণ কে এই ইঞ্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম বকাউল সরকার গ্রামকে শহরে রূপান্তরের কাজ করছেন : এনামুল হক শামীম বিঝারী উপসী তারাপ্রসন্ন উচ্চ বিদ্যালয় দরিদ্র  ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান

গোসাইরহাট উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষনা

  • প্রকাশিত: বুধবার, ৯ আগস্ট, ২০২৩
  • ১৪০ বার পড়া হয়েছে

নয়ন দাস স্টাফ রিপোর্টার:শরীয়তপুরের গোসাইরহাট উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বুধবার (৯ আগস্ট) সকাল ১০টায় গনভবন থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে শরীয়তপুর জেলার জাজিরা উপজেলা, ভেদরগঞ্জ উপজেলা ও গোসাইরহাট উপজেলায় মুজিব বর্ষের আশ্রয়ন প্রকল্পের ১৭৯টি ঘর হস্তান্তর করা হয়েছে এর মধ্যে গোসাইরহাট উপজেলায় ৪৪ টি ঘর হস্তান্তর করে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে। এর আগের আশ্রয়ন প্রকল্পে শরীয়তপুর সদর উপজেলা ও ডামুড্যা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষনা করা হয়েছিলো। আজ সারাদেশে ২২,১০১টি ঘর হস্তান্তর করা হয়েছে। এর মধ্যে গোসাইরহাট উপজেলায় ৪৪ টি ঘর হস্থান্তর করা হয়েছে। এই উপজেলায় প্রথম, দ্বিতীয়, তৃতীয়, ও ৪র্থ পর্যায় মোট ৩২৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদান করা হয়েছে।


এসময় শরীয়তপুর জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ এর উপস্থিতিতে গোসাইরহাট উপজেলায় ৪৪টি পরিবারকে জমির দলিল ও ঘরের চাবি বুঝিয়ে দেওয়া হয়েছে।গোসাইরহাট উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার (ইউএনও) হাসিবা খান এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মোঃ আব্দুর রহিম। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুজন দাশ গুপ্তের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, সামন্তসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব সরদার, গোসাইরহাট থানার ওসি তদন্ত মোঃ ওবায়েদুল হক, উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা কর্মচারী এবং উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ সাংবাদিকবৃন্দ প্রমুখ।উপকারভোগী মো. সাহালম (৫৫) বলেন, আমার জমি ঘর কিছুই ছিলো না আজ আমাকে জমিসহ ঘর দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আমি মন থেকে দোয়া করি।ঘর পেয়ে আনন্দিত বিলকিস বেগম (৬২) বলেন, আমি এতদিন অন্যের বাড়িতে থাকতাম, আমি জীবনেও ভাবি নাই এরকম একটি ঘর আমার হইবো, এখন আর আমার কোন দুঃখ কষ্ট নাই আমি শেখের বেটিকে ধন্যবাদ জানাই।আরেক উপকারভোগী কুদ্দুস হাওলাদার (৪৮) বলেন, আমি অন্যের বাড়িতে পরিবার নিয়ে ভাড়া থাকতাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে থাকার জন্য ঘর দিয়েছে, এজন্য আমি এবং আমার পরিবার সবাই তার কাছে কৃতজ্ঞ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

বৃহ শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট