1. azqlgjgesKt@gmail.com : Stabrovpealk :
  2. test47018929@email.imailfree.cc : test47018929 :
  3. multicare.net@gmail.com : সংবাদ শরীয়তপুর :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
বৃষ্টির জন্য ডামুড্যায় বিশেষ নামাজ আদায় শরীয়তপুরের ভেদরগঞ্জে জমকালো আয়োজনে উদ্বোধন হলো বিজয় মঞ্চ  ককটেলের আঘাতে যুবক হ*ত্যা*র অভিযোগ, বিচারের দাবিতে পরিবারের সংবাদ সম্মেলন কবি হাসনা হেনা’র কবিতা “হতে পারবো বীর” জীবনতরী মুক্ত স্কাউট গ্রুপের স্কাউট ওন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলে বলেই বাংলাদেশ স্বাধীন সার্বভৌম: এনামুল হক শামীম শরীয়তপুরে আতাউর রহমান খান ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে রিকশা ও ভ্যান বিতরণ কে এই ইঞ্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম বকাউল সরকার গ্রামকে শহরে রূপান্তরের কাজ করছেন : এনামুল হক শামীম বিঝারী উপসী তারাপ্রসন্ন উচ্চ বিদ্যালয় দরিদ্র  ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান

শরীয়তপুরের গোসাইরহাটে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩
  • ৪৭ বার পড়া হয়েছে

নয়ন দাস স্টাফ রিপোর্টার:’নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শরীয়তপুরের গোসাইরহাট উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ উপলক্ষে বর্নাঢ্য র‌্যালি, আলোচনা সভা, স্থানীয় মৎস্য চাষীদের পুরস্কার বিতরণ ও মাছের পোনা অবমুক্তকরণের মধ্যে দিয়ে মৎস্য সপ্তাহের শুভ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৫ জুলাই) সকাল ১১ টায় উপজেলা প্রশাসন ও সিনিয়র উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে একটি বর্নাঢ্য র‌্যালি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদের পুকুরে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়। এরপর উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাফী বিন কবির এর সভাপতিত্বে ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা হাসিবুল হক এর সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো. শাহাবুদ্দিন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা লুৎফর রহমান, গোসাইরহাট থানার এসআই মনিরুজ্জামান, উপজেলা মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী, উপজেলার মৎস্য চাষী, সাংবাদিকবৃন্দ প্রমুখ।সভায় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা হাসিবুল হক বলেন, মাছ শুধু আমরা নিজেরাই খাবো না, বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করবো। মাছ চাষের মাধ্যমে বেকারত্ব দূর হবে, উদ্যোক্তা তৈরি হবে। গ্রামীণ অর্থনীতি সচল হবে। আমরা চাইব যে যেখানে আছেন পুকুর-খাল, নদী-নালাসহ সব জায়গায় মাছের চাষ করবেন। এরমধ্য দিয়েই আমাদের সেই পুরোনো দিনের মাছে ভাতে বাঙালির ঐতিহ্যটাকে ফিরিয়ে আনব।উক্ত সভায় বক্তারা দেশী প্রজাতির মাছ রক্ষার্থে অভায়আশ্রম গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেন। পরে মাছ চাষে আগ্রহ বাড়ানোর জন্য স্থানীয় পর্যায়ে মৎস্য চাষীদের পুরষ্কার বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

বৃহ শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট