1. azqlgjgesKt@gmail.com : Stabrovpealk :
  2. test47018929@email.imailfree.cc : test47018929 :
  3. multicare.net@gmail.com : সংবাদ শরীয়তপুর :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:১৬ অপরাহ্ন
শিরোনাম :
বৃষ্টির জন্য ডামুড্যায় বিশেষ নামাজ আদায় শরীয়তপুরের ভেদরগঞ্জে জমকালো আয়োজনে উদ্বোধন হলো বিজয় মঞ্চ  ককটেলের আঘাতে যুবক হ*ত্যা*র অভিযোগ, বিচারের দাবিতে পরিবারের সংবাদ সম্মেলন কবি হাসনা হেনা’র কবিতা “হতে পারবো বীর” জীবনতরী মুক্ত স্কাউট গ্রুপের স্কাউট ওন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলে বলেই বাংলাদেশ স্বাধীন সার্বভৌম: এনামুল হক শামীম শরীয়তপুরে আতাউর রহমান খান ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে রিকশা ও ভ্যান বিতরণ কে এই ইঞ্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম বকাউল সরকার গ্রামকে শহরে রূপান্তরের কাজ করছেন : এনামুল হক শামীম বিঝারী উপসী তারাপ্রসন্ন উচ্চ বিদ্যালয় দরিদ্র  ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান

গোসাইরহাট পৌরসভার নির্বাচনে বেসরকারি ভাবে মেয়র নির্বাচিত হলেন : আব্দুল আউয়াল সরদার

  • প্রকাশিত: সোমবার, ১৭ জুলাই, ২০২৩
  • ২৬ বার পড়া হয়েছে

সংবাদ শরীয়তপুর ডেস্ক:শরীয়তপুর গোসাইরহাট উপজেলা গোসাইরহাট পৌরসভা নির্বাচনে ৬৭৭ ভোট বেশি পেয়ে নৌকার বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী আব্দুল আওয়াল সরদার (নারিকেল গাছ প্রতিকে) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। রাত ৯ টার দিকে গোসাইরহাট পৌরসভার নির্বাচন ফলাফল প্রদান অনুষ্ঠানে গণমাধ্যম কর্মীদের এই তথ্য নিশ্চিত করেন জেলা নির্বাচন কমিশনার ও জেলা রিটার্নিং কর্মকর্তা সোহেল সামাদ ।


তিনি গণমাধ্যম কর্মীদের জানান, নির্বাচনে মেয়র পদে ৮ জন, কাউন্সিলর পদে ৫৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। পৌরসভায় ১৮ হাজার ২৩ জন ভোটার রয়েছেন। ভোটাররা যার মধ্যে ১৩ হাজার ৩১০ জন ভোটার ভোট প্রদান করেছেন । হিসেব করলে দেখা যায় ৭১.৫১ শতাংশ ভোট কাস্ট হয়েছে।


তিনি আরও বলেন, বেসরকারিভাবে বিজয়ী প্রার্থী নারিকেল গাছ প্রতীকের আব্দুল আউয়াল সরদার পেয়েছেন ৩৬৭২টি ভোট আর ২য় সংখ্যক নৌকা প্রতিকের জাকির হোসেন দুলাল ২৯৯৫ টি ভোট পেয়েছেন। হিসেব করলে দেখা যায় নির্বাচনে ৬৭৭ ভোট বেশি পেয়ে (স্বতন্ত্র) প্রার্থী আব্দুল আওয়াল সরদার (নারিকেল গাছ প্রতিকে) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

মেয়র নির্বাচিত হওয়ার অভিব্যক্তি জানতে চাইলে আব্দুল আউয়াল সরদার সংবাদ শরীয়তপুর’কে বলেন, আজ সত্যের জয় হয়েছে। সুষ্ঠু নির্বাচনের কারণে আজকের এই জয়। এই জন্য আমি জেলা প্রশাসন,উপজেলা প্রশাসন, র‍্যাব, পুলিশ, বিজিবি, আনসার সদস্য ও গণমাধ্যমকর্মীদের সবাইকে ধন্যবাদ জানাই। তাদের কারণেই আজকের সুষ্ঠ নির্বাচন হয়েছে। এখন আমি জনগণের কল্যাণে কাজ করে যাব। এই জয় গোসাইরহাট পৌরবাসির জয়।

উল্লেখ্য, স্বতন্ত্র মেয়র পদে আওয়ামী লীগের চারজন বিদ্রোহী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। নৌকার বিরুদ্ধে নির্বাচন করায় এই চারজন প্রার্থীকে শরীয়তপুরে জেলা আওয়ামীলীগ বর্ধিত সভার মাধ্যমে বহিষ্কার করে।

১২ বছর পর গোসাইরহাট পৌরসভায় ইভিএম এর মাধ্যমে নির্বাচনের ভোট গ্রহণ হয়। সীমানা–জটিলতার মামলায় পৌরসভার নির্বাচন বন্ধ ছিল। পরবর্তী সময়ে মামলা নিষ্পত্তি হলে নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ওই নির্বাচন স্থগিত চেয়ে গোসাইরহাটের একটি পক্ষ উচ্চ আদালতে রিট করে। গতকাল রোববারও ওই রিটের ওপর শুনানি হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

বৃহ শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট