1. azqlgjgesKt@gmail.com : Stabrovpealk :
  2. test47018929@email.imailfree.cc : test47018929 :
  3. multicare.net@gmail.com : সংবাদ শরীয়তপুর :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
বৃষ্টির জন্য ডামুড্যায় বিশেষ নামাজ আদায় শরীয়তপুরের ভেদরগঞ্জে জমকালো আয়োজনে উদ্বোধন হলো বিজয় মঞ্চ  ককটেলের আঘাতে যুবক হ*ত্যা*র অভিযোগ, বিচারের দাবিতে পরিবারের সংবাদ সম্মেলন কবি হাসনা হেনা’র কবিতা “হতে পারবো বীর” জীবনতরী মুক্ত স্কাউট গ্রুপের স্কাউট ওন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলে বলেই বাংলাদেশ স্বাধীন সার্বভৌম: এনামুল হক শামীম শরীয়তপুরে আতাউর রহমান খান ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে রিকশা ও ভ্যান বিতরণ কে এই ইঞ্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম বকাউল সরকার গ্রামকে শহরে রূপান্তরের কাজ করছেন : এনামুল হক শামীম বিঝারী উপসী তারাপ্রসন্ন উচ্চ বিদ্যালয় দরিদ্র  ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান

মেঘনা সেতুর পরিবেশগত প্রভাব নিরুপনে মতবিনিময় সভা অনুষ্ঠিত

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩
  • ১৭১ বার পড়া হয়েছে

মোঃ রুহুল আমিন,শরীয়তপুর।

পদ্মা সেতু নির্মানের পর এবার মেঘনা সেতু নির্মানের প্রাথমিক কার্যক্রম শুরু করেছে সরকার। সেতু নির্মানের প্রাথমিক সমীক্ষা যাচাইয়ের জন্য বর্তমানে একটি প্রকল্পের কাজ চলমান রয়েছে। “শরীয়তপুর-চাঁদপুর ও গজারিয়া-মুন্সিগঞ্জ সড়কে মেঘনা নদীর উপর সেতু নির্মানের সম্ভাব্যতা সমীক্ষা এবং বাংলাদেশ সেতু কতৃপক্ষের মহাপরিকল্পনা প্রণয়ন প্রকল্প” এর আওতায় ডেভেলপমেন্ট সলিউশন কনসালটেন্ট লিমিটেড (DSCL) নামে একটি সাব-কনসালটেন্ট কোম্পানী ইতিমধ্যে মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে সয়েল টেস্ট (মাটি পরীক্ষা) সম্পন্ন করেছে।

একই প্রকল্পের আওতায় বুধবার সকাল ১০টায় মেঘনা সেতুর পরিবেশগত প্রভাব নিরুপনে একটি মতবিনিময় সভার আয়োজ করে সেতু কতৃপক্ষ। শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার চরসেনসাস ইউনিয়ন পরিষদ হল রুমে স্থানীয় সচেতন ব্যক্তিবর্গের উপস্থিতিতে এ মতবিনিময় সভা সম্পন্ন হয়। এ সময় উপস্থিত ব্যক্তিরা, মৎস সম্পদ, কৃষিজমি ও গাছপালা রক্ষা করে সেতু নির্মানের দাবি জানান।

চরসেনসাস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আনোয়ার হোসেন বালার সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, ডাঃ তাজুল ইসলাম, সিনিয়র পরিবেশ বিশেষজ্ঞ (পরিচালনা সভা), ইরিন নাহার (সামাজিক বিশেষজ্ঞ), বশির আহমেদ (সামাজিক পরিবেশবিদ), মোঃ মাহবুবুর রহমান (ব্যবস্থাপনা পরিচালক, ডিডিসি), রফিকুল ইসলাম (সহকারী প্রকৌশলী, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ)

রাজীব রায় (প্রকল্প সমন্বয়কারী), ডিএসসিএল।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে শরীয়তপুর-২ আসনের সাংসদ পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম জাতীয় সংসদে মেঘনা সেতু বা টানেল নির্মানের দাবি জানিয়ে আসছিলো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

বৃহ শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট