1. azqlgjgesKt@gmail.com : Stabrovpealk :
  2. test47018929@email.imailfree.cc : test47018929 :
  3. multicare.net@gmail.com : সংবাদ শরীয়তপুর :
রবিবার, ২৬ মে ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
বৃষ্টির জন্য ডামুড্যায় বিশেষ নামাজ আদায় শরীয়তপুরের ভেদরগঞ্জে জমকালো আয়োজনে উদ্বোধন হলো বিজয় মঞ্চ  ককটেলের আঘাতে যুবক হ*ত্যা*র অভিযোগ, বিচারের দাবিতে পরিবারের সংবাদ সম্মেলন কবি হাসনা হেনা’র কবিতা “হতে পারবো বীর” জীবনতরী মুক্ত স্কাউট গ্রুপের স্কাউট ওন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলে বলেই বাংলাদেশ স্বাধীন সার্বভৌম: এনামুল হক শামীম শরীয়তপুরে আতাউর রহমান খান ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে রিকশা ও ভ্যান বিতরণ কে এই ইঞ্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম বকাউল সরকার গ্রামকে শহরে রূপান্তরের কাজ করছেন : এনামুল হক শামীম বিঝারী উপসী তারাপ্রসন্ন উচ্চ বিদ্যালয় দরিদ্র  ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান

শরীয়তপুর সদর থানার সম্মুখে ক্যাবল কোম্পানির শোরুমে ডাকাতি, ৩৬ লক্ষ টাকার মালামাল লুট

  • প্রকাশিত: শুক্রবার, ৩০ জুন, ২০২৩
  • ৫৭ বার পড়া হয়েছে

সংবাদ শরীয়তপুর ডেস্ক,

শরীয়তপুর সদর উপজেলার পালং মডেল থানার সম্মুখে থানা থেকে ১০০ মিটিার দুরুত্বে ক্যাবল কোম্পানির শোরুমে ডাকাতির ঘটনা ঘটেছে। শুক্রবার ভোর ৩ টা ৩০ মিনিট থেকে ভোর ৫ টার মধ্যে জেলা শহরের রূপনগর এলাকার ইতালি প্লাজায় বিজলী কেবলসের জেলা শোরুমে এ ঘটনা ঘাটে। এই ঘটনা পাশে থাকা বেসরকারি ব্যাংক মার্কেন্টাইল ব্যাংকের এটিএম বুথের নিরাপত্তা কর্মী আব্দুর রউফ ডাকাতিতে বাধা দিতে গেলে, আহত হয়ে শরীয়তপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ডাকাত দল আনুমানিক ৩৬ লক্ষ টাকার মালামাল (ক্যাবল তার) লূট করেছে।

পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আকতার হোসেন  এই তথ্য নিশ্চিত করেছেন।

থানা সম্মুখেই ডাকাতিরর ঘটনা কিভাবে ঘটলো ঠিকমতো টহল পুলিশ টহল করছিল কিনা জানতে চাইলে ওসি বলেন, গতকাল শরীয়তপুর সদর থানা এলাকায় পাঁচটি টহল পুলিশ নিয়মিতভাবে কাজ করেছে। মূলত আমাদের টহল পুলিশ থানা থেকে বেরিয়ে চলে যাওয়ার দশ মিনিট পরেই এই ডাকাতির ঘটনা ঘটে। আমাদের কিছু সীমাবদ্ধতা আছে। আমরা চাইলেই যে কোন একটি জায়গায় টহল পুলিশকে দাঁড়িয়ে রাখতে পারি না।

তিনি বলেন, এই ঘটনায় আনুমানিক ৩৬ লক্ষ টাকার মালামাল লুট হয়েছে। আমরা খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই শরীয়তপুর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে ঘটনাস্থলে গিয়েছি। আমরা আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছি। সিসিটিভি ফুটেছে বেশ কিছু ডাকাতের ছবি পাওয়া গেছে। আশা করি আসামি শনাক্ত করে দ্রুত আসামিদের আইনের আওতায় আনা হবে। এই ঘটনায় বিজলী ক্যাবলসের শাখা ব্যবস্থাপক মো. শাহীন হোসেন একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। শীঘ্রই সেটি মামলায় রূপান্তর হবে।

পালং মডেল থানা সূত্রে জানা যায়, শুক্রবার ভোর ৩ টা ৩০ মিনিট থেকে ৫ টার মধ্যে বিজলী ক্যাবলের শোরুমে এই ডাকাতির ঘটনা ঘটে। বিজলী ক্যাবলের শোরুমে ২ য় তলায় থাকা বেসরকারি ব্যাংক মার্কেন্টাইল ব্যাংক ও ইতালি প্লাজার সিসিটিভি ফুটেজ অনুযায়ী ২ টি পিকাপ ভ্যান নিয়ে বিজলী ক্যাবলের ভবন ইতালি প্লাজার প্রধান ফটকে অবস্থান নেয় আনুমানিক ৮/১০ ডাকাত দলের সদস্যরা। পরে ভবনের ভেতরে থাকা বিজলী ক্যাবলসের ১৪ টি তালা ভেঙে ৮৮৭ টি ক্যাবল কয়েল, একটি ডেস্কটপ, একটি সিন্দুক নিয়ে তাদের পিকাপ ভ্যানে তোলে,যার আনুমানিক মূল্য ৩৬ লক্ষ টাকা।

মালামাল তুলে নেয়ার সময় টের পেয়ে ডাকাত দলের সদস্যদের পরিচয় জানতে চান পাশে থাকা মার্কেন্টাইল ব্যাংকের এটিএমবুধ নিরাপত্তা কর্মী আব্দুর রউফ। এসময় পেছন থেকে ডকাত দলের এক সদস্য লোহার রড দিয়ে তার মাথায় আঘাত করে। নাকে চেতনা নাশক দিয়ে তাকে অচেতন করে গাড়ির ভিতর বেধে রাখে। পরবর্তীতে ২টি পিকাপে করে বিজলী ক্যাবলসের বিপুল সংখ্যক ক্যাবল তার নিয়ে আনুমানিক ভোর ৫ টার দিকে ডাকাত দলের সদস্যরা চলে যায় । পরে ফরজ নামাজ পরতে যাওয়ার সময় স্থানীয়রা এটিএম বুথ নিরাপত্তা কর্মীকে মার্কেটের পাশে পড়ে থাকতে দেখলে তাকে উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে যায়। তার ঘারে রডের আঘাত লাগায় শরীয়তপুর সে শরীয়তপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এই বিষয়ে জানতে চাইলে মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপক মনিরুজ্জামান খান বলেন, এই দুর্ধর্ষ ডাকাতির ঘটনা প্রথমে আমাদের যে নিরাপত্তাকর্মী আছে তিনি দেখেন। সেখানে তিনি গেলে তাকে বেধড়ক মারধর করে হাত-পা বেঁধে ফেলে রেখে যায় ডাকাতরা। এখন তিনি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার অবস্থা আশঙ্কাজনক। ওর জন্য দুঃখ লাগছে শারীরিকভাবে আমাদের জন্য তার বড় ক্ষতি হয়ে গেল।

তিনি বলেন, ঈদে গিয়েও শান্তিতে পরিবারের সাথে ঈদ করতে পারলাম না। থানার সামনে এ ধরনের ঘটনা ঘটলো, বিষয়টা খুবই দুঃখজনক। আমরা নিরাপত্তাহীনতায় ভুগলে, ব্যবসা পাতি বন্ধ করে দেওয়া ছাড়া আর কোন উপায় থাকবে না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

বৃহ শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট