1. azqlgjgesKt@gmail.com : Stabrovpealk :
  2. test47018929@email.imailfree.cc : test47018929 :
  3. multicare.net@gmail.com : সংবাদ শরীয়তপুর :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন
শিরোনাম :
বৃষ্টির জন্য ডামুড্যায় বিশেষ নামাজ আদায় শরীয়তপুরের ভেদরগঞ্জে জমকালো আয়োজনে উদ্বোধন হলো বিজয় মঞ্চ  ককটেলের আঘাতে যুবক হ*ত্যা*র অভিযোগ, বিচারের দাবিতে পরিবারের সংবাদ সম্মেলন কবি হাসনা হেনা’র কবিতা “হতে পারবো বীর” জীবনতরী মুক্ত স্কাউট গ্রুপের স্কাউট ওন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলে বলেই বাংলাদেশ স্বাধীন সার্বভৌম: এনামুল হক শামীম শরীয়তপুরে আতাউর রহমান খান ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে রিকশা ও ভ্যান বিতরণ কে এই ইঞ্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম বকাউল সরকার গ্রামকে শহরে রূপান্তরের কাজ করছেন : এনামুল হক শামীম বিঝারী উপসী তারাপ্রসন্ন উচ্চ বিদ্যালয় দরিদ্র  ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান

শরীয়তপুরে টিসিবির পণ্য বিক্রয়ে অনিয়ম করলেই কঠোর শাস্তি: বললেন জেলা প্রশাসক

  • প্রকাশিত: বুধবার, ২১ জুন, ২০২৩
  • ১৮৩ বার পড়া হয়েছে

নয়ন দাস, স্টাফ রিপোর্টার।
সারাদেশের ন্যায় শরীয়তপুরে ঈদ পূর্ববর্তী টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম চলমান রয়েছে। এই কার্যক্রমের মাধ্যমে সারা দেশে এক কোটি নিম্ম আয়ের পরিবারকে কার্ডের মাধ্যমে ভর্তুকি মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রয় করা হচ্ছে।

বুধবার (২১ জুন) গোসাইরহাট উপজেলার কোদালপুর ও নলমুড়ি ইউনিয়নে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম পরিদর্শনে গিয়ে দেখা যায় সবাই লাইন ধরে ন্যায্যমূল্যে পণ্য ক্রয় করছে। সবার হাতে সরকার প্রদত্ত পারিবারিক কার্ড রয়েছে। বিক্রয় কার্যক্রম মনিটরিং এর জন্য প্রত্যেক বিক্রয় কেন্দ্রে একজন করে ট্যাগ অফিসার সার্বক্ষণিক অবস্থান করছে। উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারী কমিশনার (ভূমি) গণ বিক্রয় কার্যক্রম নিয়মিত পরিদর্শন করে এবং সেবাগ্রহীতাদের সাথে কথা বলেন।
পণ্য কিনতে আসা ভ্যান চালক রিপন মিয়া (৫৫) বলেন, এই উচ্চমূল্যের বাজারে কম দামে তেল, ডাল, পেয়াজ, চিনি কিনতে পেরে আমাদের অনেক উপকার হয়েছে। এর থেকে বেঁচে যাওয়া অর্থে বাসায় কিছু সবজি ও মাছ কিনতে পারি।
কোদালপুরের নদী ভাঙ্গা ও স্বামীহারা রুমা বেগম (৭২) বলেন, এখানে লাইন ধরে পণ্য কিনতে কষ্ট হলেও খরচ বাচানোর জন্য আসি। আমাদের জন্য চিন্তা করার জন্য শেখের বেটিকে অনেক দোয়া করি।
আজ উপজেলার নলমুড়ি ইউনিয়নে টিসিবির পণ্য বিক্রয় কেন্দ্রে সাংবাদিকদের সাথে দেখা হয় উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সুজন দাশ গুপ্তের তিনি সাংবাদিকদের এক প্রশ্নে বলেন, জেলা প্রশাসক স্যারের নির্দেশনা হলো টিসিবির পণ্য বিক্রয় কঠোরভাবে মনিটরিং করতে হবে। যাতে কোন অনিয়ম না হয় এবং কার্ডধারী নিম্ম আয়ের কোন ব্যক্তি যাতে বাদ না পরে। তাই আমরা নিয়মিত বিক্রয় কার্যক্রম পরিদর্শন করি এবং কার্যক্রম যাচাই-বাছাই করে দেখি।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কাফী বিন কবির বলেন, টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমকে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি। ডিলারদের বলে দেয়া হয়েছে, সামান্যতম অনিয়মও সহ্য করা হবে না। উপযুক্ত ব্যক্তির হাতে পণ্য তুলে দেয়া আমাদের লক্ষ্য।
এবিষয়ে শরীয়তপুরের জেলা প্রশাসক মো: পারভেজ হাসান জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা অনুসারে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম শরীয়তপুরে কঠোর মনিটরিং এর মধ্যে চলমান রয়েছে। নিম্ম আয়ের খেটে খাওয়া মানুষ যাতে ঈদে খাবারের অভাবে না ভোগে তার জন্য সরকার টিসিবির পণ্য ভর্তুকি মূল্যে বিক্রয় করছে এক কোটি পরিবারের কাছে। যাদের আয় কম তাদের জন্য ভিজিএফ এর চাল বিনামূল্যে বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। বিশ্ব অর্থনীতির এই মন্দা পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রী নিম্ম আয়ের মানুষের মুখে খাবার তুলে দেয়ার যে চ্যালেঞ্জ নিয়েছে তা বাস্তবায়নে আমরা বদ্ধ পরিকর।
সারাদেশেঈদের আগে পর্যন্ত নিম্ম আয়ের এক কোটি পরিবার পাবে ১০০ টাকা লিটার দুই কেজি সয়াবিন তেল, ৭০ টাকায় এক কেজি চিনি এবং ১৪০ টাকায় দুই কেজি মসুর ডাল। ঈদের আগে এই কার্যক্রম বাজার মূল্যের লাগাম টেনে ধরতে পারবে বলে আশা করছে সংশ্লিষ্টরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

বৃহ শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট