1. azqlgjgesKt@gmail.com : Stabrovpealk :
  2. test47018929@email.imailfree.cc : test47018929 :
  3. multicare.net@gmail.com : সংবাদ শরীয়তপুর :
সোমবার, ২৭ মে ২০২৪, ০৬:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বৃষ্টির জন্য ডামুড্যায় বিশেষ নামাজ আদায় শরীয়তপুরের ভেদরগঞ্জে জমকালো আয়োজনে উদ্বোধন হলো বিজয় মঞ্চ  ককটেলের আঘাতে যুবক হ*ত্যা*র অভিযোগ, বিচারের দাবিতে পরিবারের সংবাদ সম্মেলন কবি হাসনা হেনা’র কবিতা “হতে পারবো বীর” জীবনতরী মুক্ত স্কাউট গ্রুপের স্কাউট ওন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলে বলেই বাংলাদেশ স্বাধীন সার্বভৌম: এনামুল হক শামীম শরীয়তপুরে আতাউর রহমান খান ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে রিকশা ও ভ্যান বিতরণ কে এই ইঞ্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম বকাউল সরকার গ্রামকে শহরে রূপান্তরের কাজ করছেন : এনামুল হক শামীম বিঝারী উপসী তারাপ্রসন্ন উচ্চ বিদ্যালয় দরিদ্র  ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান

জেলা প্রশাসকের উদ্যোগে বেদখল আড়াই কোটি টাকার সরকারি জমি দখলে নিলো উপজেলা প্রশাসন

  • প্রকাশিত: রবিবার, ১১ জুন, ২০২৩
  • ২০৭ বার পড়া হয়েছে

নয়ন দাস স্টাফ রিপোর্টার,
শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার নাগেরপাড়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় ২.৫ কোটি টাকার জমি উদ্ধার করেছে জেলা প্রশাসক।
রবিবার (১১ জুন) সকাল থেকে উপজেলার নাগেরপাড়া ইউনিয়নের ১৩ নং ভভ্রচাপ মৌজার বিআরএস ১নং খাস খতিয়ানের ১০৬৪নং দাগের ০.২০ শতাংশ সরকারি জমিতে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে ৷
উপজেলা প্রশাসন সূত্র জানায়, অনেক বছর ধরে নাগেরপাড়ায় সরকারি জমি অবৈধ স্থাপনা দ্বারা বেদখল হয়ে গিয়েছিলো। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের নোটিশ দিয়ে সরকারি জমি থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে বলা হলেও কোন স্থাপনা সরানো হয়নি। তাই জেলা প্রশাসনের নির্দেশে ভেকু দিয়ে অবৈধ স্থাপনা ভেঙ্গে দেওয়া হয়েছে।
জমি উদ্ধারের সময় উপস্থিত থেকে সহযোগিতা করেন, গোসাইরহাট থানা পুলিশের সদস্য, ফায়ার সার্ভিস সদস্য, পল্লী বিদ্যুৎ সদস্য, ও জনপ্রতিনিধি।
এসময় উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজন দাশ গুপ্ত বলেন, জেলা ম্যাজিস্ট্রেট এর নির্দেশে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। উদ্ধারকৃত জমির মূল্য প্রায় ২.৫ কোটি টাকা। এখানে সরকারিভাবে ওয়াশ ব্লক ও সুপেয় পানির প্রকল্প দেয়া হয়েছে। যা বাজারের লোকের পানি ও স্যানিটেশন সমস্যা দূর করবে।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কাফী বিন কবির বলেন, আমরা সরকারি মূল্যবান জমির বেদখলদারদের তালিকা করেছি। প্রতিটি বেদখল স্থাপনা ধারাবাহিকভাবে উচ্ছেদ করা হবে।
জেলা প্রশাসক পারভেজ হাসান বলেন, বেদখল সকল সরকারি জমি উদ্ধার করে জনগণের উপকারে কাজে লাগানো হবে। দখলদার যেই হোক কোন ছাড় দেয়া হবেনা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

বৃহ শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট