1. azqlgjgesKt@gmail.com : Stabrovpealk :
  2. test47018929@email.imailfree.cc : test47018929 :
  3. multicare.net@gmail.com : সংবাদ শরীয়তপুর :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:১৬ অপরাহ্ন
শিরোনাম :
বৃষ্টির জন্য ডামুড্যায় বিশেষ নামাজ আদায় শরীয়তপুরের ভেদরগঞ্জে জমকালো আয়োজনে উদ্বোধন হলো বিজয় মঞ্চ  ককটেলের আঘাতে যুবক হ*ত্যা*র অভিযোগ, বিচারের দাবিতে পরিবারের সংবাদ সম্মেলন কবি হাসনা হেনা’র কবিতা “হতে পারবো বীর” জীবনতরী মুক্ত স্কাউট গ্রুপের স্কাউট ওন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলে বলেই বাংলাদেশ স্বাধীন সার্বভৌম: এনামুল হক শামীম শরীয়তপুরে আতাউর রহমান খান ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে রিকশা ও ভ্যান বিতরণ কে এই ইঞ্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম বকাউল সরকার গ্রামকে শহরে রূপান্তরের কাজ করছেন : এনামুল হক শামীম বিঝারী উপসী তারাপ্রসন্ন উচ্চ বিদ্যালয় দরিদ্র  ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান

শরীয়তপুরে আলোচিত ধর্ষণ ও, হ-ত্যা মামলার রায়, ১ জনের মৃ-ত্যু-দ-ন্ড, ৩ জনের যাবদজ্জীবন

  • প্রকাশিত: বুধবার, ৭ জুন, ২০২৩
  • ৪২ বার পড়া হয়েছে

সংবাদ শরীয়তপুর ডেস্ক,
শরীয়তপুরে ডামুড্যা উপজেলায় (কাজল আকতার) নামে ১৫ বছরের একজন নারীকে ধর্ষণের পর হত্যা মামলার রায় দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের আদালত। আদালত এই সময় বাবু চৌকিদার নামে (২২) নামে একজনকে ধর্ষণ ও হত্যার দায়ে মৃ-ত্যু-দ-ন্ড প্রাদান করেন এবং হ-ত্যা-য় সহযোগীতার জন্য জূয়েল খান (১৯), তানভীর হোসেন (২২), ফারুক সরদার (২৩) নামে ৩ জন কে যাবদজ্জীবন কাড়াদন্ড প্রদান করেন। ট্রাইবুনালের বিচারক জেলা ও দায়রা জজ স্বপন কুমার সরকার আজ বুধবার দুপুর ২ টায় এই রায় প্রদান করেন। এই সময় বিচারক প্রত্যেক আসামীকে ২ লক্ষ টাকা জরিমানা এবং অনাদায়ে ৬ মাসের সশ্রম কাড়াদন্ড প্রদান করেন। ভুক্তভোগীর পরিবার এই অর্থ পাবেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতের রাষ্ট্রপক্ষের কৌশলী আ্যড. ফিরোজ আহম্মেদ এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মৃ-ত্যু-দ-ণ্ডপ্রা-প্ত আসামী বাবু চৌকিদার (২২) ডামুড্যা উপজেলার পৌর এলাকার ৬ নং ওয়ার্ডের বড় নওগা এলাকার তাজুল চৌকিদার এর ছেলে আর যাবদজ্জীবন প্রাপ্ত জূয়েল খান (১৯) একই এলাকার আজগর আলী খানের ছেলে, তানভীর হোসেন (২২) বাদশা মিয়ার ছেলে , ফারুক সরদার (২৩) বাচ্চু সরদার এর ছেলে।
গত ২১ অক্টোবর ২০২০ তারিখ রাতে বাবু চোকিদার ভুক্তভোগী নারীকে ধ-র্ষ-ণে-র পরে যাবদজ্জীবন প্রাপ্ত আসামীদের সহযোগিতায় হত্যা করেন।
তিনি বলেন, আদালত আজকের রায়ে কিছু অবজারভেশন দিয়েছেন আদালত জানিয়েছেন,
ভুক্তভোগীর সাথে মৃ-ত্যু-দ-ন্ড প্রাপ্ত আসামী বাবুর সাথে প্রেমের সম্পর্ক ছিল। ভুক্তভোগীর পরিবার বিষয়টি জেনে গেলে তাকে অন্যত্র বিয়ে দেয়ার চেষ্টা করে। এতে বাবু ভুক্তভোগীর পরিবারের উপর ক্ষেপে যান। পরে বাবু তার ৩ বন্ধুকে নিয়ে ভুক্তভোগী নারীকে ধ-র্ষ-ণের পরিকল্পনা করেন।
পরে গত ২১ অক্টোবর ২০২০ তারিখ সন্ধ্যা অনুমান ০৭ টা ৩০ মিনিটে পূর্বপরিকল্পনা অনুযায়ী বাবু ভুক্তভোগীকে মোবাইল ফোনে কলের মাধ্যমে তার সাথে দেখা করতে বলেন। এক পর্যায় তারা স্বেচ্ছায় শারীরিক মেলামেশা করেন। এই সময় ববুর সহযোগিতায় বাবুর তিন সহযোগী বন্ধু ভুক্তভোগীর সাথে শারীরিক মেলামেশা করাতে চাইলে ভুক্তভোগী রাজী হননি। পরে সহযোগী ৩ বন্ধু ভুক্তভোগী নারীকে ধর্ষণের চেষ্টা করেন। পরে ভুক্তভোগী তাদের বাধা দেয় এবং চিৎকার করেন। মানুষজন জেনে যাবে এই ভয়ে বাবুর তিন সহযোগী যাবদজ্জীবন প্রাপ্ত আসামীদের সহযোগীতায় বাবু ভুক্তভোগী নারীকে শ্বাসরোধ করে হত্যা করেন। পরে ঘটনার পরের দিন ২২ অক্টোবর ২০২০ তারিখে পৌর এলাকার ৫ নং ওয়ার্ডের একটি খাল থেকে ওড়না, গামছা, ও কালো কাপড় দিয়ে হাত পা বাধা অবস্থায় ভুক্তভোগীর মৃতদেহ উদ্ধার করা হয়।
তিনি আরও বলেন, এর পরে ভুক্তভোগীর মুঠোফোনের কল লিষ্ট অনুযায়ী ৪ জন আসামীকে পুলিশ গ্রেফতার করে। আদালতের এই রায়ে আমরা বাদীপক্ষ অত্যন্ত খুশি। এই রায়ের মাধ্যমে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে।
মামলার বাদী ভুক্তভোগীর পিতা, আলাউদ্দিন ছৈয়াল বলেন, আজ দুই তিনটা বছর ধইরা আমার মাইয়ার হত্যার বিচারের লইজ্ঞা আদালতের দ্বারে দ্বারে ঘুরছি। আজকে আমি সঠিক বিচার পাইছি, ন্যায় বিচার পাইছি। আমার মতন জেন আর কোন বাপের কোল খালি না হয়। অহন আমার একটাই দাবি বড় আদালতে (উচ্চ আদালতে) যেন আসামিরা খালাস না পায়। দ্রুত যেনো তাদের ফাঁসির আদেশ কার্যকর হয়। তাইলে আমার মাইয়ার আত্মার শান্তি পাইব।
আসামি পক্ষে আইনজীবী, অ্যাড. মো: শাহ আলম বলেন, আমাদের যথেষ্ট প্রামান থাকা সত্ত্বেও, আদালত আজকে এই রায় দিয়েছেন। আসামিপক্ষ মনে করে এই রায়ে তারা ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন । ন্যায় বিচার পেতে আমরা খুব শীঘ্রই এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করব।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

বৃহ শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট