1. azqlgjgesKt@gmail.com : Stabrovpealk :
  2. test47018929@email.imailfree.cc : test47018929 :
  3. multicare.net@gmail.com : সংবাদ শরীয়তপুর :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
বৃষ্টির জন্য ডামুড্যায় বিশেষ নামাজ আদায় শরীয়তপুরের ভেদরগঞ্জে জমকালো আয়োজনে উদ্বোধন হলো বিজয় মঞ্চ  ককটেলের আঘাতে যুবক হ*ত্যা*র অভিযোগ, বিচারের দাবিতে পরিবারের সংবাদ সম্মেলন কবি হাসনা হেনা’র কবিতা “হতে পারবো বীর” জীবনতরী মুক্ত স্কাউট গ্রুপের স্কাউট ওন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলে বলেই বাংলাদেশ স্বাধীন সার্বভৌম: এনামুল হক শামীম শরীয়তপুরে আতাউর রহমান খান ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে রিকশা ও ভ্যান বিতরণ কে এই ইঞ্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম বকাউল সরকার গ্রামকে শহরে রূপান্তরের কাজ করছেন : এনামুল হক শামীম বিঝারী উপসী তারাপ্রসন্ন উচ্চ বিদ্যালয় দরিদ্র  ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান

অসুস্থ্য বৃদ্ধাকে রাস্তা থেকে তুলে নিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করলেন (ইউএনও) কাফী বিন কবির

  • প্রকাশিত: রবিবার, ৪ জুন, ২০২৩
  • ২০৯ বার পড়া হয়েছে

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি,
মানবিকতার মৃতপ্রায় এক উৎকৃষ্ট উদাহরণ সৃষ্টি করলেন গোসাইরহাটের ইউএনও কাফী বিন কবির। রাস্তায় পড়ে থাকা এক অজ্ঞাত বৃদ্ধা উদ্ধার করে নিজ দায়িত্বে নিয়ে হাসপাতালে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেন পরে নিজে গাড়ি ভাড়া করে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে পাঠানোর ব্যবস্থা করেন।

গত শুক্রবার গোসাইরহাট উপজেলার ইদিলপুর ইউনিয়নের জুসিরগাও এলাকায় মাথায় ক্ষত নিয়ে এক বৃদ্ধা রাস্তায় অবেহেলায় পড়ে আছে বলে খবর পায় গোসাইরহাট থানা। এসআই তানভির এই খবর উপজেলা নির্বাহী অফিসার কাফী বিন কবিরকে জানালে তিনি সাথে সেখানে গিয়ে অসুস্থ বৃদ্ধাকে উদ্ধার করে গাড়িতে করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। সেখানে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: মো: হাফিজুর রহমান তাকে প্রাথমিক চিকিৎসা দেন। বৃদ্ধার কথাবার্তা অগোছালো। নিজের পরিচয় সম্পর্কে কিছু বলতে পারছেন না।

ডা: হাফিজুর রহমান বলেন, অসুস্থ বৃদ্ধার মাথার খুলির অর্ধেক ইনফেকশন হয়ে পঁচে গেছে এবং এখানে ম্যাগট নামক পোকায় ক্ষতিগ্রস্থ হয়েছে। আমরা প্রাথমিকভাবে ক্ষতস্থানে ড্রেসিং দিয়ে দিয়েছি। উনার উন্নত চিকিৎসা দরকার। আমরা রেফার করে দিয়েছি। ইউএনও মহোদয় এগিয়ে এসেছেন বলে হয়তো বৃদ্ধা বেঁচে যাবেন।

প্রত্যক্ষদর্শী মো: মাসুম আলম বলেন, আমরা দেখি বৃদ্ধাকে কুকুরে আক্রমণ করেছে। আমরা তাকে রক্ষার জন্য থানা ও ইউএনও স্যারকে জানাই। স্যার তাৎক্ষণিক এসে উনার চিকিৎসক ব্যবস্থা করেন। ইউএনও স্যার মহানুভবতার পরিচয় দিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার জনাব কাফী বিন কবির বলেন, আমি ঘটনাটি জানার সাথে সাথে নিজে গিয়ে বৃদ্ধার চিকিৎসার ব্যবস্থা নিয়েছি।উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে আমার বন্ধুর পরিচালিত মানবিক সংস্থায় পাঠানোর ব্যবস্থা করেছি। এখানে মানুষ হিসেবে একজন মানুষের সাথে যা করা দরকার তাই করেছি। বরং আরো কিছু করতে পারলে চালো লাগতো।

বর্তমানে বৃদ্ধাকে নতুন কাপড়, খাবার ও ঔষধ দিয়ে একজন সেচ্ছাসেবক দিয়ে চট্টগ্রাম মেডিকেলের উদ্দ্যশে পাঠানো হয়েছে। আশাকরা যায় শীগ্রই তিনি সুস্থ হয়ে তার পরিবারের কাছে ফিরে যাবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

বৃহ শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট