1. azqlgjgesKt@gmail.com : Stabrovpealk :
  2. test47018929@email.imailfree.cc : test47018929 :
  3. multicare.net@gmail.com : সংবাদ শরীয়তপুর :
সোমবার, ২৭ মে ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
বৃষ্টির জন্য ডামুড্যায় বিশেষ নামাজ আদায় শরীয়তপুরের ভেদরগঞ্জে জমকালো আয়োজনে উদ্বোধন হলো বিজয় মঞ্চ  ককটেলের আঘাতে যুবক হ*ত্যা*র অভিযোগ, বিচারের দাবিতে পরিবারের সংবাদ সম্মেলন কবি হাসনা হেনা’র কবিতা “হতে পারবো বীর” জীবনতরী মুক্ত স্কাউট গ্রুপের স্কাউট ওন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলে বলেই বাংলাদেশ স্বাধীন সার্বভৌম: এনামুল হক শামীম শরীয়তপুরে আতাউর রহমান খান ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে রিকশা ও ভ্যান বিতরণ কে এই ইঞ্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম বকাউল সরকার গ্রামকে শহরে রূপান্তরের কাজ করছেন : এনামুল হক শামীম বিঝারী উপসী তারাপ্রসন্ন উচ্চ বিদ্যালয় দরিদ্র  ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান

দেশ ছেড়ে পালানোর অভ্যাস বিএনপির, আওয়ামী লীগের নেই: এনামুল হক শামীম

  • প্রকাশিত: শনিবার, ৩ জুন, ২০২৩
  • ৪৭ বার পড়া হয়েছে

শরীয়তপুর প্রতিনিধি:
পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, আওয়ামী লীগের পালানোর ইতিহাস নেই। দেশ ছেড়ে পালানোর অভ্যাস আছে বিএনপির। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান রাজনীতি করবে না মুচলেকা দিয়েই দেশ ছেড়ে পালিয়েছিল। আসামি হওয়ার পরে মামলাও মোকাবিলা করেনি। খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারী নির্বাচন করে আন্দোলনের মুখে পদত্যাগ করে পালিয়ে ছিলো। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতার কারণেই সাজাপ্রাপ্ত আসামী হয়েও খালেদা জিয়া বাসায় থাকতে পারছে। উদারতাকে দূর্বলতা ভাববেন না।

তিনি বলেন, বিএনপির নেতারা কোথায় কোথায় বলে, আওয়ামী লীগের নেতাকর্মীরা দেশ ছেড়ে পালিয়ে যাবে। এসব দুঃস্বপ্ন দেখা ছেড়ে দেন। আওয়ামী লীগই একমাত্র রাজনৈতিক দল, যে দলের নেতা মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে দেশ স্বাধীন করেছেন। লড়াই সংগ্রামের মধ্য দিয়েই আওয়ামী লীগের জন্ম। আর বাংলাদেশের সব অর্জনই আওয়ামী লীগের হাত ধরে। সুতরাং দিবাস্বপ্ন না দেখে জনগণের কাছে যান। ওইসব পাগলের প্রলাপ বকে ক্ষমতায় আসা যায় না।

শনিবার (৩ জুন) বিকালে শরীয়তপুরের নড়িয়া উপজেলার পন্ডিতসার উচ্চ বিদ্যালয় মাঠে ডিঙ্গামানিক ইউনিয়ন আয়োজিত সদস্য নবায়ন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, তাদের রাজনীতি অপপ্রচারের ওপর প্রতিষ্ঠিত। তারা প্রতিনিয়ত সংবাদ সম্মেলন করে অপপ্রচার করার পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমকে ব্যবহার করে সরকারের বিরুদ্ধে, আওয়ামী লীগের বিরুদ্ধে এবং আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে অপপ্রচার করে আসছে। নির্বাচনকে সামনে রেখে তারা অপপ্রচার আরও বাড়িয়েছে। শুধু দেশ থেকেই নয় বিদেশে বসেও জনগণকে বিভ্রান্ত করার চরম অপচেষ্টা তারা চালিয়ে আসছে।

এনামুল হক শামীম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদচিহ্ন অনুসরণ করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার বাংলাদেশকে একটি উন্নয়নশীল দেশে পরিণত করতে সক্ষম হয়েছে। বঙ্গবন্ধুর সততা ও মেধায় বাংলাদেশ সৃষ্টি হয়েছে। আর শেখ হাসিনা তার সততা, প্রজ্ঞা, মেধা এবং রাজনৈতিক দূরদর্শিতায় এমন এক অনন্য উচ্চতায় পৌঁছে গেছেন যে, শুধু বাংলাদেশ নয় আন্তর্জাতিক মহল তার প্রতি খুবই শ্রদ্ধাশীল। তাই আগামী নির্বাচনেও জননেত্রী শেখ হাসিনা পঞ্চমবারের মতো ক্ষমতায় আসবে।

উপমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াতের দুঃশাসন ও আগুন সন্ত্রাসের কথা মানুষ ভুলে নাই। তারা ক্ষমতায় থাকলেও দেশের সম্পদ লুটেপুটে খায়, দুর্নীতি ও সন্ত্রাস করে, বিদেশে অর্থ পাচার করে। আর ক্ষমতায় না থাকলে দেশকে অস্থিতিশীল করতে আগুন সন্ত্রাস করে মানুষ হত্যা করে। তাই দেশের মানুষ আর তাদের ক্ষমতায় দেখতে চায় না। বিএনপি এখন জনবিচ্ছিন্ন হয়ে নামসর্বস্ব দলে পরিণত হয়েছে। আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে তারা দেশ-বিদেশে নানান ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তাদের দলে কোনো সাংগঠনিক ভিত্তি নেই। আন্দোলন করার মতো ক্ষমতা নেই। এদেশের জনগণ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। জনগণ আগুন সন্ত্রাসী ও দেশবিরোধী ষড়যন্ত্রকারীদের নয় বারবার আওয়ামী লীগকেই ক্ষমতায় চায়।
ডিঙ্গামানিক ইউনিয়ন আওয়ামী লীগের বীর মুক্তিযোদ্ধা শাহজাহান সিকদারের সভাপতিত্বে ও
সাধারণ সম্পাদক মনির হোসেন সুমনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য জহির সিকদার, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, সদস্য আলহাজ্ব আনোয়ার হোসাইন খান, উপদেষ্টা জোবায়দা হক অজন্তা, উপজেলা আওয়ামী লীগের ধর্ম সম্পাদক শহিদুল ইসলাম শান্তুু চৌধুরী, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক গাজী মনির, সহ দপ্তর সম্পাদক তাহের জামান, ইউপি চেয়ারম্যান আব্দুল আজিজ সরদার, অমিত পাল প্রমূখ।

এরআগে সকালে উপমন্ত্রী এনামুল হক শামীম নড়িয়ায় ইউপি চেয়ারম্যান, সদস্য ও সচিবদের এক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

বৃহ শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট