1. azqlgjgesKt@gmail.com : Stabrovpealk :
  2. test47018929@email.imailfree.cc : test47018929 :
  3. multicare.net@gmail.com : সংবাদ শরীয়তপুর :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:০৫ অপরাহ্ন
শিরোনাম :
বৃষ্টির জন্য ডামুড্যায় বিশেষ নামাজ আদায় শরীয়তপুরের ভেদরগঞ্জে জমকালো আয়োজনে উদ্বোধন হলো বিজয় মঞ্চ  ককটেলের আঘাতে যুবক হ*ত্যা*র অভিযোগ, বিচারের দাবিতে পরিবারের সংবাদ সম্মেলন কবি হাসনা হেনা’র কবিতা “হতে পারবো বীর” জীবনতরী মুক্ত স্কাউট গ্রুপের স্কাউট ওন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলে বলেই বাংলাদেশ স্বাধীন সার্বভৌম: এনামুল হক শামীম শরীয়তপুরে আতাউর রহমান খান ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে রিকশা ও ভ্যান বিতরণ কে এই ইঞ্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম বকাউল সরকার গ্রামকে শহরে রূপান্তরের কাজ করছেন : এনামুল হক শামীম বিঝারী উপসী তারাপ্রসন্ন উচ্চ বিদ্যালয় দরিদ্র  ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান

তুরস্ক ও গ্রীসে শক্তিশালী ভূমিকম্প, নিহত ৬

  • প্রকাশিত: শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০
  • ৮৭ বার পড়া হয়েছে

তুরস্কের ইজিয়ান সাগরের উপকূলীয় এলাকা ও গ্রিসের উত্তরাঞ্চলে শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিলো ৭ । শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যার দিকে এই ভূমিকম্প আঘাত হানে। খবর তুরস্কের গণমাধ্যম দ্যা ডেইলি আল সাবাহের। এ ঘটনায় এখন পর্যন্ত ৬ জনের মৃত্যুর খবর জানিয়েছে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম।

ভূমিকম্পের উৎপত্তিস্থল ইজিয়ান সাগরের ১৬ দশমিক ৫ কিলোমিটার গভীরে। আল সাবাহ জানায়, ভূমিকম্পের কারণে ঘরবাড়ি ছেড়ে বহু মানুষ রাস্তায় বেরিয়ে এসেছে।

তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ভুমিকম্পে ইজমির বিয়রাকেলি এবং বরনোভা জেলার ৬ টি ভবন ধ্বসে পড়েছে। তবে সিএনএন ইজমির সিটি মেয়রের সূত্রে জানায়, ভূমিকম্পে অন্তত ২০ টি ভবন ধ্বসে পড়ে। যদিও মানিসা ও উসাকসহ আশপাশের বিভিন্ন প্রদেশে কম ক্ষয়ক্ষতি হয়েছে।

ভূমিকম্পের পর তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়েফ এরদোগান বলেছেন, ক্ষতিগ্রস্থ মানুষদের সব ধরণের সহায়তায় প্রস্তুত আছে সরকার। সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠান ও মন্ত্রণালয় যথাসাধ্য নাগরিকদের পাশে আছে।

টেলিভিশনে ধারণ করা ভিডিও ফুটেজে দেখা যায়, ধ্বসে পড়া ভবনের ধ্বংসস্তুপের ভিতর আটকেপড়াদের উদ্ধারে চেষ্টা করছে মানুষ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

বৃহ শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট